এখন পড়ছেন
হোম > রাজ্য > ডেঙ্গু ম্যালেরিয়ার সচেতনতা প্রসঙ্গে মেয়রের ব্যবহার নিয়ে প্রশ্ন

ডেঙ্গু ম্যালেরিয়ার সচেতনতা প্রসঙ্গে মেয়রের ব্যবহার নিয়ে প্রশ্ন

গত শনিবার পুরসভার পদযাত্রায় এক ঝলকের পর আর দেখা পাওয়া গেলোনা মেয়র শোভন চট্টোপাধ্যায়ের।পুর প্রধানের এই ধরণের উদাসীন্যে হতাশা সৃষ্টি হয়েছে উদ্যোক্তাদের মধ্যে।প্রসঙ্গত ‘সজাগ থাকুন বছরভর, জানুয়ারি থেকে ডিসেম্বর’ এই স্লোগানকে সামনে রেখে রংবেরঙের পতাকা, ফেস্টুন, ব্যানার ও পোস্টার হাতে এদিন কলকাতা পুরসভা থেকে বার করা হয়েছিল জন সচেতনতা মিছিল।পুর কর্মীদের পক্ষ থেকে এই পদযাত্রায় শামিল হবার জন্য আমন্ত্রণ পাঠানো হয়েছে নানান নেতৃত্বদের।কিন্তু অনেকেই এদিন আসেনি,আবার অনেকেই কিছু সময়ের জন্য মিছিলে থেকে চলে গিয়েছিলেন।এমনকি মেয়র শোভন চট্টোপাধ্যায়ও এদিন পদযাত্রার প্রথম ভাগে কিছুক্ষন থাকবার পর রাজনৈতিক সম্মেলনে যোগ দেবার জন্য রওনা দেন।

 

এদিন পদযাত্রা থেকে এক অধিকারক বললেন,‘‘যে রোগটির উপস্থিতি রাজ্যের মুখ্যমন্ত্রীই মানতে চাননি, তাতে মেয়র, মন্ত্রীরা যে সামিল হবেন না সেটাই তো স্বাভাবিক।’’উল্টোদিকে নারী ও শিশুকল্যাণমন্ত্রী শশী পাঁজা সকল নাগরিকদের উদ্যেশে বললেন,‘‘সব কাজ পুরসভার হাতে ছেড়ে দেব কেন? নিজেদের বাড়ি নিজেদেরই সাফ করতে হবে। বাড়িতে জল জমতে দেব না। এ সব তো আমরাই দেখতে পারি।’’একই সাথে এদিন মেয়র পারিষদ অতীন ঘোষ ঘোষণা করেন,আর কিছুদিনের মধ্যেই ডেঙ্গু প্রতিরোধের জন্য পুরসভার পক্ষ থেকে বার করা হবে একটি টিম যা বাড়ি বাড়ি ঘুরবে।

বস্তুত রাজ্যের নানান সভা সমাবেশ,উৎসব ইত্যাদিতে যেভাবে মেতে আছে পুরসভা তাতে আগামীদিনে কলকাতার নানান অঞ্চলের ডেঙ্গু ম্যালেরিয়ার বিষয়ক সচেতনতায় যে ঘাটতি পড়তে চলছে তা অনেকেই বিশ্বাস করছে।আর পুর কর্তৃপক্ষের এই ধরণের আগ্রহহীন মানসিকতা নিয়ে প্রশ্ন উঠছে নানান অধিকারকদের মধ্যে।

Top
error: Content is protected !!