এখন পড়ছেন
হোম > রাজ্য > রাজ্য সরকারের অস্বস্তি বাড়িয়ে সংঘর্ষ দমনে পুলিশ সক্রিয় ভূমিকা নিচ্ছে না মানল কমিশন

রাজ্য সরকারের অস্বস্তি বাড়িয়ে সংঘর্ষ দমনে পুলিশ সক্রিয় ভূমিকা নিচ্ছে না মানল কমিশন

পঞ্চায়েত নির্বাচনের দিন ঘোষণার পর মনোনয়ন পর্ব থেকেই রাজ্যে উঠে এসেছে হিংসার ছবি।জেলায় জেলায় আক্রান্ত হয়েছে বিরোধী প্রার্থীরা। এমনকি মহিলা প্রার্থীদেরও অপমানের শিকার হতে হয়েছে। অভিযোগের আঙ্গুল বারবার উঠেছে শাসকদলের দিকে।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এমনকি জেলা শাসকের অফিস এলাকায় আক্রান্ত হয়েছে রাজনৈতিক দলের প্রার্থীরা এবং এগুলো হয়েছে কোথাও কোথাও পুলিশি উপস্থিতিতে, এমনটাও অভিযোগ উঠেছে। এরকম অভিযোগ অনেকবার পেলেও নির্বাচন কমিশনের তরফ থেকে কোনো ব্যাবস্থা নেওয়া হয়নি।দেওয়া হয়নি পুলিশ সুপার বা পুলিশ কমিশনারদেরও কোনো লিখিত নির্দেশ।কিছুদিন আগে নির্বাচন পর্যবেক্ষকদের সাথে নির্বাচন কমিশনার বৈঠকে বসে রাজ্যের ‘নৈরাজ্য’ যাতে না হয় সে ব্যাপারে মুখে সাবধান করলেও লিখিতভাবে কোনো নির্দেশ দেননি। এর পাশাপাশি চলছে কোলকাতা হাইকোর্টে মামলা।মঙ্গলবার স্থগিতাদেশ জারি হয়েছে নির্বাচন প্রক্রিয়ার উপর।
এরকম অবস্থায় রাজ্য নির্বাচন কমিশনার অমরেন্দ্র কুমার সিংহ মেনে নিলেন পঞ্চায়েত নির্বাচনী সংঘর্ষদমনে পুলিশের নিষ্ক্রিয় ভূমিকাকে।দুষ্কৃতিদের বিরুদ্ধে কঠের ব্যবস্থা নিতে তিনি সব জেলার পুলিশ সুপার ও পুলিশ কমিশনারদের কাছে নির্দেশ পাঠিয়ে বলেছেন,’ বিভিন্ন জেলায় সংঘর্ষের ঘটনা নজরে এসেছে।এখনই দুষ্কৃতিদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে হবে।নইলে তা আরো বাড়বে।’

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!