এখন পড়ছেন
হোম > জাতীয় > ধর্ষণ নিয়ে বিজেপি নেতার মন্তব্যে বাড়লো বিতর্ক

ধর্ষণ নিয়ে বিজেপি নেতার মন্তব্যে বাড়লো বিতর্ক



এরাজ্যে মহিলারা নির্যাতিত হলেই শাসক দল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে সরব হয় বিরোধীদল বিজেপি। কিন্তু এবার বিজেপি শাসিত রাজ্য হরিয়ানায় সেই ধর্ষণের ঘটনা বেড়ে চলায় বিতর্কিত মন্তব্য করে সেই বিজেপিরই বিড়ম্বনা বাড়ালেন হরিয়ানার মুখ্যমন্ত্রী মানোহরলাল খট্টর।

প্রসঙ্গত উল্লেখ্য, এই হরিয়ানায় পরিসংখ্যান অনুযায়ী ধর্ষণের হার 47 শতাংশের কাছাকাছি। যা নিয়ে প্রবল সমালোচনার মুখে পড়তে হচ্ছে সেখানকার সরকারকে। কিন্তু এবার সেই ধর্ষণ সম্পর্কে মুখ খুলতে গিয়ে কার্যত বিতর্কে জড়িয়ে পড়লেন হরিয়ানার মুখ্যমন্ত্রী। সূত্রের খবর, এ দিন এক জনসভায় সেই ধর্ষণ প্রসঙ্গে হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহারলাল খট্টর বলেন, “ধর্ষণের মতো ঘটনা কখনো অপরিচিত ছেলে মেয়েদের মধ্যে ঘটে না। প্রথমে তারা ডেটিং এ যায়, হ্যাং আউট করে, তারপর তাদের মধ্যে কোনো বিষয় নিয়ে মতের অমিল হলেই ওই তরুণী তার সঙ্গীর বিরুদ্ধে থানায় গিয়ে ধর্ষণের অভিযোগ দায়ের করেন।”

আর মুখ্যমন্ত্রীর এহেন মন্তব্যেই এবার সৃষ্টি হয়েছে প্রবল বিতর্ক। একাংশের প্রশ্ন, তাহলে কি হরিয়ানার মুখ্যমন্ত্রী এটা বলতে চাইছেন যে, যতটা না ধর্ষণ হয় তার থেকে বেশি সেই ধর্ষনের অভিযোগ দায়ের করা হয়? কিন্তু বাস্তবের রুক্ষ মাটিতে দাঁড়িয়ে কোনো খোঁজখবর না নিয়ে কেন এ ধরনের বিতর্কিত মন্তব্য করলেন তিনি?

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

তবে অনেকে বলছে, এটা নতুন নয়। এর আগেও ধর্ষণের কারণ হিসেবে মহিলাদের পোশাককেই দায়ী করে খবরের শিরোনামে উঠে এসেছিলেন এই মনোহরলাল খট্টর। তবে অতীতে সেই মন্তব্যে বিতর্ক হলেও ফের ধর্ষণ প্রসঙ্গে বিতর্কিত মন্তব্য করে বিজেপির বিড়ম্বনা বাড়ালেন হরিয়ানার মুখ্যমন্ত্রী।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!