এখন পড়ছেন
হোম > রাজ্য > “পশ্চিমবঙ্গের সবাইকে চাকরি দিতে পারব না” কর্মসংস্থান নিয়ে মমতার মন্ত্রীর মুখে বিকল্প পন্থা

“পশ্চিমবঙ্গের সবাইকে চাকরি দিতে পারব না” কর্মসংস্থান নিয়ে মমতার মন্ত্রীর মুখে বিকল্প পন্থা

“কোন কাজই ছোট নয়। দরকার হলে একটা করে চপের দোকান খুলুন। তাতে অনেক পুজি হবে”- মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এহেন বক্তব্যে একসময় স্তম্ভিত হয়ে গিয়েছিল বাংলার গোটা যুব সমাজ। যা নিয়ে রাজ্য সরকারকে তীব্র কটাক্ষ ছুড়ে দিয়েছিল বিরোধীরাও।

পড়াশুনা করে সঠিক শিক্ষাগত যোগ্যতা নিয়েও যদি সেই শিক্ষিত যুবকদের তেলেভাজা এবং চপ তৈরি করার পরামর্শ দেন রাজ্যের প্রশাসনিক প্রধান তাহলে তাদের স্বপ্ন বাস্তবায়নে এত পরিশ্রম করার কিই বা দরকার! এমনকি মুখ্যমন্ত্রীর এই চপ এবং তেলেভাজার পরামর্শে অনেকে কৌতুক করে রাজ্যে “তেলেভাজা শিল্প” এসেছে বলেও কটাক্ষ করেছিলেন শাসক দল তৃণমূল কংগ্রেসকে।

কিন্তু তার পরও নিজেদের অবস্থান থেকে এতোটুকুও নড়েননি রাজ্যের শাসকদলের নেতা মন্ত্রীরা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তো বটেই, এবার পশ্চিমবঙ্গের বেকার যুবকদের চাকরি না দিতে পারার অসহায় কথা শোনা গেল রাজ্যের তৃণমূল সাংসদ সৌগত রায়ের গলাতেও।

সূত্রের খবর, গতকাল কলকাতার করুনাময়ীতে সবলা মেলার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত হন সাংসদ সৌগত রায়। তবে সৌগত বাবুই নয়, এদিনের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাংসদ দোলা সেন, রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম, ক্রেতা সুরক্ষা মন্ত্রী সাধন পান্ডে, মৎস্যমন্ত্রী চন্দ্রনাথ সিনহা সহ অন্যান্যরা।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

আর এই অনুষ্ঠানেই বক্তব্য রাখতে উঠে তৃণমূল সাংসদ সৌগত রায় বলেন, “পশ্চিমবঙ্গের সবাইকে আমরা চাকরি দিতে পারব না। কিন্তু যদি আমরা স্বনির্ভর বা স্বরোজগারকে উন্নত করতে পারি তাহলে অনেক মানুষের উন্নতি হবে।” একাংশের মতে, দলনেত্রী বা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মত প্রকাশ্যে চপভাজা বা তেলেভাজার কথা না বললেও যে ভাবে বেকারত্বের দিক নিয়ে অসহায় কথা শোনালেন তৃণমূল সাংসদ সৌগত রায় তাতে অনেকটাই হতাশ হতে শুরু করেছে রাজ্যের যুবক যুবতীরা।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!