এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বাগড়ি মার্কেট নিয়ে বিস্ফোরোক ইঙ্গিত দিলেন এবার মুখ্যমন্ত্রীর ‘সেকেন্ড ইন কমান্ড

বাগড়ি মার্কেট নিয়ে বিস্ফোরোক ইঙ্গিত দিলেন এবার মুখ্যমন্ত্রীর ‘সেকেন্ড ইন কমান্ড

বাগড়ি মার্কেটে ভয়াবহ অগ্নিকান্ডের দিনেই নিজের পূর্বঘোষিত কর্মসূচী অনুযায়ী বিদেশ সফরে পাড়ি দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু সরকার এবং প্রশাসনের কাজে যাতে কোনোরূপ অসুবিধে না হয় তার কারনে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের নেতৃত্বাধীন একটি মন্ত্রীগোষ্ঠী তৈরি করে দেন তিনি। পাশাপাশি সমস্ত খোঁজখবর এই মন্ত্রীগোষ্ঠীর কাজ থেকে নেবেন বলেও জানান বঙ্গের প্রশাসনিক প্রধান।

এদিকে মুখ্যমন্ত্রীর নির্দেশমত রাজ্যের মানুষের যাতে কোনো অসুবিধে না হয় তার কারনে মুখ্যমন্ত্রীর অনুপস্থিতিতে বাগড়ির ভয়াবহ অগ্নিকান্ডে কিভাবে কি করা যায়! আদৌ এই আগুন লাগার পেছনে কার হাত রয়েছে তা নিয়ে বৃহস্পতিবার সেই বাগড়ি মার্কেটের অগ্নিকান্ডের পরবর্তী পরিস্থিতি খতিয়ে দেখতে একটি বৈঠকে বসেন মন্ত্রীগোষ্ঠী । আর সেই বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেন, “সপ্তাহের অন্য কোনোও কাজের দিন নয়, শুধু শনিবারেই কেন আগুন লাগে তা খতিয়ে দেখতে হবে।”

পাশাপাশি এই বাগড়ি মার্কেটে আগুন লাগার পেছনে ষড়যন্ত্র নাকি অন্তর্ঘাত রয়েছে তা তদন্ত করে দেখার নির্দেশ দেন এই মন্ত্রীগোষ্ঠী । কিন্তু ভস্মীভূত বাগড়ি মার্কেট কি এখন খোলা হবে! এই প্রশ্নের উত্তরে এদিন শিক্ষামন্ত্রী বলেন, “বাগড়ি মার্কেট এখন খোলা সম্ভব নয়। বিভিন্ন অংশ থেকে চাঙড় খুলে পড়ছে। ভেতরে যাওয়া বিপদের। মার্কেট “ফিট ফর ট্রেড” কি না সেই বিষয়ে স্ট্রাকচারাল ইঞ্জিনিয়ারদের মতামত নেওয়ার পরই পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।” পাশাপাশি এই অগ্নিকান্ডে ব্যাবাসায়ীরা কোনোরূপ আইন না মানলে এদিন সেই ব্যাপারে কিছুটা বিরক্ত হন শিক্ষামন্ত্রী। তবে এই বাগড়ির আগুনে ওষুধ নষ্ট হয়েছে বলে প্রচার হলেও রাজ্যে পর্যাপ্ত ওষুধ রয়েছে বলে জানান তিনি।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

অন্যদিকে রাজ্যে নিম্নচাপের জন্য মৎসজীবীদের ফিরে আসার অনুরোধ জানিয়ে সকল জেলার প্রশাসনকে সতর্ক করেন মন্ত্রীগোষ্টীর প্রধান পার্থ চট্টোপাধ্যায়। এমনকী সম্প্রীতির এই বাংলায় মুসলিমদের উৎসব মহরম প্রসঙ্গে শিক্ষামন্ত্রী বলেন, “মহরমের সময় অনেকে অশান্তির সৃষ্টি করে, সেইজন্য প্রত্যেককে সতর্ক থাকতে হবে। সম্প্রীতির বাতাবরনই এই রাজ্যের মূল রীতি।” তবে বিদেশে থাকলেও রাজ্যের সমস্ত কিছুতেই যে নজড় রয়েছে মুখ্যমন্ত্রীর এদিন সেই ব্যাপারেও স্পষ্ট ভাষায় জানিয়ে দেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!