এখন পড়ছেন
হোম > রাজ্য > অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কাছে নতুন ‘পাঠ’ নেবেন দলের প্রবীণ শীর্ষনেতারা – জল্পনা চরমে

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কাছে নতুন ‘পাঠ’ নেবেন দলের প্রবীণ শীর্ষনেতারা – জল্পনা চরমে

ডিজিটাল কনক্লেভ বা সোস্যাল মিডিয়া সংক্রান্ত আলোচনা চক্র আয়োজন করতে চলছে রাজ্যের শাসক দল। আগামী মাসের ১০ তারিখ  ‘ডিজিটাল দুনিয়া’ নিয়ে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস এমনই এক আলোচনা চক্রের আয়োজন করেছে। ঐ সভারই প্রধান বক্তা হিসেবে থাকবেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। এবং সভায় শ্রোতা হিসেবে আমন্ত্রিত হয়েছেন রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, সুব্রত মুখোপাধ্যায়, এবং সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় প্রমুখ অভিজ্ঞ নেতৃবৃন্দ।

  এখানে দলের নবীন নেতারাই শিক্ষক এবং শিক্ষার্থীর আসনে প্রবীন নেতারা। পশ্চিমবঙ্গএর রাজনৈতিক ইতিহাসে এই প্রথম কোনো রাজনৈতিক দল এমন উদ্যোগ নিতে চলেছে বলে মনে করা হচ্ছে। প্রসঙ্গত উল্লেখ্য সারা দেশের মানুষ ২০১৩ সালের লোকসভা নির্বাচনের পূর্বে  প্রশান্ত কিশোর নামের এক মিডিয়া প্রফেশনালের সৌজন্যে বিজেপির রাজনৈতিক সাফল্যের সাক্ষী হয়েছে। সোস্যাল মিডিয়াকে নির্বাচনী প্রচারকার্যে ব্যবহার করে সাফল্য লাভের পরীক্ষামূলক প্রয়োগ ছিলো গত লোকসভা নির্বাচন।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রব্লেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

তবে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের এই ডিজিটাল কনক্লেভ নিঃসন্দেহেই প্রশংসার দাবি করে। দলের নেতাদের মধ্যে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, সাংসদ ডেরেক ও’ব্রায়েন, অভিষেক বন্দ্যোপাধ্যায় ছাড়া প্রায় কেউই সোস্যাল মিডিয়ায় সেভাবে সক্রিয় নয়। বাকিদের সকলেরই সোস্যাল মিডিয়ায় অ্যাকাউন্ট থাকলেও তাদের সেখানে কোনো ইতিবাচক সক্রিয়তা নেই।

অধিকাংশ ক্ষেত্রেই দলের প্রবীন নেতৃবর্গের সোস্যাল মিডিয়ায় তাদের সক্রিয়ভাবে উপস্থিতির ক্ষেত্রে অনিচ্ছা কাজ করে।  তাই বিভিন্ন রকম অনিচ্ছা দূর করে বর্তমান সময়ের জনসংযোগ বজায় রাখার অন্যতম মাধ্যম সোস্যাল মিডিয়ায় দলের প্রবীন এবং অভিজ্ঞ নেতৃবর্গকে সক্রিয় করে তোলার ক্ষেত্রেই এই বিশেষ পদক্ষেপ নেওয়া হয়েছে দলের পক্ষ থেকে বলে জানা যাচ্ছে। 

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!