এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > অভিরূপ সরকারকে নবান্নে জরুরি তলব করলেন মমতা, বেতন আলোচনা, নাকি অন্যকিছু জোর জল্পনা রাজ্যে

অভিরূপ সরকারকে নবান্নে জরুরি তলব করলেন মমতা, বেতন আলোচনা, নাকি অন্যকিছু জোর জল্পনা রাজ্যে

Priyo Bandhu Media

কিছুদিন আগেই পে কমিশনের রিপোর্ট জমা দেওয়ার জন্য সাত মাস বৃদ্ধি করা হয়েছে। তবে সোমবার নবান্নে সমস্ত দপ্তরের আধিকারিক এবং মন্ত্রীদের নিয়ে রিভিউ মিটিং করার পর এই পে কমিশন সম্পর্কে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যকে তাৎপর্যপূর্ণ হিসেবেই ধরেছিল বিভিন্ন মহল। আর এরই মাঝে এবার রাজ্যের ষষ্ঠ বেতন কমিশনের চেয়ারম্যান অভিরূপ সরকারকে নবান্নে মুখ্যমন্ত্রীর ডেকে পাঠানো নিয়ে তীব্র জল্পনার সৃষ্টি হল বিভিন্ন মহলে।

বস্তুত, গতকাল পে কমিশন সম্পর্কে মন্তব্য করতে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “পে কমিশনের রিপোর্ট ছমাস পিছিয়ে দিয়েছে। আগে কমিশন রিপোর্ট দিক। তারপর ভাবব কতটা দেওয়া যায়। তবে এর জন্য খাদ্যসাথী, সবুজসাথী, কন্যাশ্রী প্রকল্প আমি বন্ধ করতে পারব না। মানুষের যে উন্নয়নের কাজ চলছে তা চলবে। ভাবছি কমিশনের চেয়ারম্যান অভিরুপ সরকারকে একদিন ডেকে নেব।”

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

শুধু তাই নয়, সরকারি কর্মচারীদের ডিএ প্রসঙ্গেও গতকাল মন্তব্য করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “সবই যদি বিনা পয়সায় চলে তাহলে সরকারকে তো টাকাটা জোগাড় করতে হবে। এই দাও, ওই দাও। 124 শতাংশ ডিএ আমরাই দিয়েছি। আগের সরকারের ডিএ আমাদের দিতে হয়েছে।”

এদিকে মুখ্যমন্ত্রীর এই মন্তব্যের পরই পাল্টা এই ব্যাপারে মুখ খুলতে দেখা যায় রাজ্যের ষষ্ঠ বেতন কমিশনের চেয়ারম্যান কথা বিশিষ্ট অর্থনীতিবিদ অভিরূপ সরকারকে। তিনি বলেন, “সরকারের সিদ্ধান্ত অনুযায়ী মেয়াদ বেড়েছে। বেতন কমিশন এই মেয়াদ বৃদ্ধির কোনো সুপারিশ করেনি।”

আর অভিরূপ সরকারের এই মন্তব্যের পরই কিছুটা হলেও অস্বস্তিতে পড়ে শাসক দল। আর এরই মাঝে এবার সেই অভিরূপ সরকারকে নবান্নে মুখ্যমন্ত্রীর তলব নিয়ে ছড়িয়ে পড়েছে জল্পনা। অনেকে বলছেন, বেতন সংক্রান্ত দিক নিয়েই এই বিশিষ্ট অর্থনীতিবিদের সঙ্গে আলোচনা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু একাংশের আবার আশঙ্কা, গতকাল অভিরূপ সরকারের মন্তব্যে মুখ্যমন্ত্রীর কাছে তাকে তিরস্কারের শিকার হতে হয় কিনা, এখন সেদিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!