এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > ৪২ টি আসন পেলেও তো আর ২৭৩ হবে না! তৃণমূলনেত্রীকে তীব্র কঠাক্ষ আব্দুল মান্নানের

৪২ টি আসন পেলেও তো আর ২৭৩ হবে না! তৃণমূলনেত্রীকে তীব্র কঠাক্ষ আব্দুল মান্নানের

২১ শে জুলাইয়ের মঞ্চ থেকে কড়া ভাষায় বিজেপি এবং কংগ্রেসকে তীব্র ভাষায় আক্রমন করলেন তৃণমূল কংগ্রেস নেত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু এদিন তৃণমূল কংগ্রেস সুপ্রিমোর কড়া সমালোচনার জবাব একই ভাষায় ফিরিয়ে দিলেন বিধানসভার বিরোধী দলনেতা আবদুল মান্নান।

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

অত্যন্ত ক্ষোভের সাথেই এদিন তিনি জানালেন, সারা দেশের নানা প্রান্তে কংগ্রেস একাই গেরুয়া শিবিরের প্রতিদ্বন্দ্বিতা করছে। অন্য কোনো দলের সাথে কংগ্রেস চুক্তিবদ্ধ নয়। সব সময়েই হাত শিবির একক শক্তি হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করতে প্রস্তুত।

এরপরেই তাঁর তীব্র কটাক্ষ, তৃণমূল কংগ্রেস রাজ্যের ৪২ টি লোকসভা আসনের মধ্যে সবকটিতেই জয় পেতে চাইছে সেকথা ভালো, কিন্তু লোকসভা মাত্র ৪২ টি আসন নিয়ে গঠিত নয়। কেন্দ্রে সরকার গঠন করতে গেলে নূন্যতম ২৭৩ টি আসন দরকার। তাই কোনো মতেই ৪২ টি আসন ২৭৩ এর সমতূল্য হতে পারেনা!

প্রসঙ্গত এদিন শহীদ দিবসের মঞ্চ থেকে তৃণমূল নেত্রী কংগ্রেস এবং বাম শিবিরকে চূড়ান্ত কটাক্ষ করে বলেন, বাংলায় গেরুয়া শিবিরের সাথে হাত মিলিয়ে তৃণমূল কংগ্রেসের বিরোধিতা করছে। অথচ বাংলার বাইরে হাত শিবির এবং বামদলগুলি সকলেই নিজেদের বিজেপি বিরোধী বলে দাবি করে! ফলে গেরুয়া শিবিরের বিরুদ্ধে একজোট হয়ে প্রতিদ্বন্দ্বিতা করার জন্যে তৃণমূল কংগ্রেসের সাহায্য প্রার্থনা করলে সেক্ষেত্রে তিনি সেই প্রস্তাব কিছুতেই মেনে নেবেন না।

এছাড়াও তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্য্যায় এদিন নিজের দলের প্রশংসা করে বলেন, তাঁর দল এমন এক অপ্রতিরোধ্য দূর্গ যে দলের প্রতিপক্ষে যাওয়ার কারোরই সেইরকম মানসিক দৃঢ়তা নেই। তাঁর মতে বিজেপি-সিপিএম সহ ১০ টি দলের সম্মিলিত প্রয়াসেও তৃণমূল কংগ্রেস দল পরাস্ত হবেনা।

আর তাঁর এই কথার জবাব মান্নান সাহেব জানালেন, সারা দেশে একমাত্র কংগ্রেসই গেরুয়া শিবিরের বিরোধিতা করছে সর্বত্র। আর তাই এক্ষেত্রে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকেই তিনি বিজেপি দলের বিরোধীতায় প্রধান মুখপাত্র বলে দাবি করলেন। সারা দেশের বিভিন্ন রাজ্যে যেখানে বিজেপি দলের সরকার গঠিত সেখানে একমাত্র কংগ্রেসই রয়েছে বিজেপি দলের বিরোধীতায় – স্পষ্ট জানিয়ে দিলেন তিনি।

দৃঢ়কন্ঠে তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের আনা অভিযোগের বিরোধিতা করে জানালেন কংগ্রেস দল কোনো দিনই বিজেপির সাথে কোনোরকম আপোসের পথে হাঁটেনি। একথা দেশের প্রতিটি মানুষই জানেন। এরপর তৃণমূল কংগ্রেস নেত্রীকে বেশ আক্রমনের সুরেই মান্নান সাহেব এদিন বলেন, দেশের মানুষ জানে যে কে বা কারা বিজেপি দলের সহায়তায় সরকার গঠন করেছে।

এর সাথেই কংগ্রেস দলকে আগাগোড়া ধর্মনিরপেক্ষ জানিয়ে তিনি বলেন বিজেপি দলের জন্মলগ্ন থেকেই ঐ দলের ভ্রান্ত রাজ্যনৈতিক আদর্শের জন্যে কংগ্রেস বিজেপি দলের বিরোধিতা করে এসেছে। কোনোরকম আপোষের পথে কংগ্রেস কোনো দিনও চলেনি তাই মমতা বন্দ্যোপাধ্যায়ের এদিন ২১ শে জুলাই শহীদ সভা মঞ্চের সভা থেকে কংগ্রেসের বিরোধিতায় বলা কথাগুলি যে আদতে ভিত্তিহীন তা তিনি নিজের বক্তব্যের মাধ্যমেই প্রমাণ করে দিয়েছেন বলেও দাবি করেন তিনি।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!