এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > নির্বাচনের আগে হঠাৎ করে প্রাক্তন হেভিওয়েট মন্ত্রীর বাড়িতে আব্দুল মান্নানের রুদ্ধদ্বার বৈঠকে চূড়ান্ত জল্পনা

নির্বাচনের আগে হঠাৎ করে প্রাক্তন হেভিওয়েট মন্ত্রীর বাড়িতে আব্দুল মান্নানের রুদ্ধদ্বার বৈঠকে চূড়ান্ত জল্পনা

রাজনীতির অংক কখন কোন রাস্তায় কিভাবে গিয়ে বাঁক নেয় তা নিশ্চিত করে বলতে পারবে না কেউই। আর এবার আসন্ন লোকসভা নির্বাচনের দামামা বাজার সাথে সাথেই রাজ্যে যখন শাসকদলের বিরুদ্ধে প্রবল লড়াইয়ের ইঙ্গিত দিয়ে ময়দানে নেমেছে বিজেপি, ঠিক তখনই আশ্চর্যজনকভাবে বুধবার বিকেলে হঠাৎই রাজ্য বিধানসভার কংগ্রেসের বিরোধী দলনেতা আব্দুল মান্নান রাজ্যের শাসকদলের প্রাক্তন মন্ত্রী তথা বর্তমানে বাংলা বিকাশবাদী কংগ্রেসের সুপ্রিমো রায়গঞ্জের আব্দুল করিম চৌধুরীর বাড়িতে গিয়ে উপস্থিত হন। আর হঠাৎই কংগ্রেসের আব্দুল মান্নান রায়গঞ্জের আব্দুল করিম চৌধুরী বাড়িতে যাওয়াকে ঘিরে এখন রাজ্য রাজনীতিতে তৈরি হয়েছে প্রবল জল্পনা।

প্রসঙ্গত, ইসলামপুরের নয়বারের বিধায়ক থাকার পর এলাকায় এখনও পর্যন্ত ভালই দাপট রয়েছে রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা বর্তমানে বাংলা বিকাশবাদী কংগ্রেসের দায়িত্বে থাকা আব্দুল করিম চৌধুরির। আর গত 2009 সালের লোকসভা নির্বাচনে তৃণমূলের জেলা সভাপতির দায়িত্ব সামলানো আব্দুল করিম চৌধুরী রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে কংগ্রেস প্রার্থী দীপা দাশমুন্সিকে তৃণমূলের পক্ষ থেকে সমর্থন করার সিদ্ধান্ত নিলে তার বিরুদ্ধে গিয়ে নির্দল প্রার্থী রূপে ভোটে দাড়িয়ে যান।

এরপর গত 2016 বিধানসভা নির্বাচনে কংগ্রেস প্রার্থী কানাইয়ালাল আগরওয়ালের কাছে হেরে গিয়ে পরবর্তীতে সেই কানাইয়ালাল আগরওয়াল তৃণমূলে যোগ দেওয়ার পর আব্দুল করিম চৌধুরীর সাথে তার প্রবল দ্বন্দ্ব তৈরি হয়। আর এরপর বেশ কিছুদিন আগে তৃণমূলের সঙ্গে সমস্ত সম্পর্ক ত্যাগ করে পৃথকভাবে নতুন দল বাংলা বিকাশবাদী কংগ্রেস তৈরি করেন আব্দুল করিম চৌধুরী।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

এমনকি তিনি তার দলকে কেন্দ্রের এনডিএর জোটে শামিল করলেও আসন্ন লোকসভা নির্বাচনে তার দল রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে কাকে সমর্থন করবে তা নিয়ে এখনও পর্যন্ত নিজের সিদ্ধান্ত জানাননি তিনি। আর এহেন একটা পরিস্থিতিতে এদিন সেই বাংলা বিকাশবাদী কংগ্রেস সুপ্রিমো আব্দুল করিম চৌধুরীর বাড়িতে রাজ্য বিধানসভার কংগ্রেসের বিরোধী দলনেতা আব্দুল মান্নানের উপস্থিতি রাজনৈতিকভাবে অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন বিশেষজ্ঞ মহল। সূত্রের খবর, প্রায় এক ঘন্টা ধরে তারা দুজনে রুদ্ধদ্বার বৈঠক করেছেন। কিন্তু কি আলোচনা হল দুজনের মধ্যে?

এদিন এই প্রসঙ্গে কংগ্রেসের আব্দুল মান্নান বলেন, “করিম সাহেব আমার বন্ধু। অনেক পুরনো লোক। তার আলাদা সম্মান আছে। দেখুন আলোচনা সব সময় রাজনীতি নিয়ে হয় না। ওনার এবং আমার একটা নিজস্ব নিজস্ব চিন্তাধারা আছে। আমি সবসময়ই চাই করিম সাহেব আমাদের পাশে থাকুক।” তাহলে কি এবার বাংলা বিকাশবাদী কংগ্রেস সুপ্রিমো আব্দুল করিম চৌধুরী কংগ্রেস প্রার্থীকে সমর্থন করবেন?

এদিন এই প্রসঙ্গে করিম সাহেব বলেন, “আব্দুল মান্নান আমার পুরনো বন্ধু। এই দিন কিছু না বলে হঠাৎ করে চলে এসেছেন। কংগ্রেসে যাওয়ার প্রস্তাব এসেছে। কিন্তু আমি এখনও সিদ্ধান্ত নিইনি। প্রেস মিট করে পরবর্তীতে আমার অবস্থান পরিষ্কার করে দেব।” সব মিলিয়ে এবার আসন্ন লোকসভা নির্বাচনের আগে রাজ্যের প্রাক্তন হেভিওয়েট মন্ত্রী আব্দুল করিম চৌধুরীর বাড়িতে রাজ্য বিধানসভার কংগ্রেসের বিরোধী দলনেতা আব্দুল মান্নানের উপস্থিতিকে ঘিরে জমে উঠতে শুরু করেছে রাজ্য রাজনীতি।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!