এখন পড়ছেন
হোম > রাজ্য > আজ তৃণমূলের কোর কমিটির বৈঠক ও কিছু গুরুত্ত্বপূর্ণ বিষয়

আজ তৃণমূলের কোর কমিটির বৈঠক ও কিছু গুরুত্ত্বপূর্ণ বিষয়

আজ অর্থাৎ শুক্রবার বিকেল পাঁচটায় তৃণমূল ভবনে কোর কমিটির বৈঠকে বসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ,রাজ্যে ঘর গোছানোর কাজ শুরু করতেই এই বৈঠক বলেও মনে করা হচ্ছে।এই বৈঠক আগে থেকেই ঠিক থাকলেও বিজেপি যে ভাবে বাড়ছে তাতে আবার নতুন করে কাঁটা হলো মুকুল আর তাই এই বৈঠকে অনেক কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হবে বলেও মনে করা হচ্ছে। তছাড়া সমস্ত বুথ ফেরত সমীক্ষা বলছে গুজরাত দখলে রাখার পাশাপাশি হিমাচল প্রদেশও মোদিবাহিনীর হাতে চলে যাচ্ছে। আর যদি তাই হয় তবে শুধু জাতীয় রাজনীতি নয়, রাজ্য রাজনীতির ক্ষেত্রেও বড় ভূমিকা নেবে এটি। তাই সবাই তাকিয়ে ১৮ ডিসেম্বর গুজরাত নির্বাচনের ফল ঘোষণার দিকে।রাজ্যে কংগ্রেস এবং সিপিএম-এর শক্তি ক্রমশই কমছে। অন্য দিকে, বাড়ছে বিজেপি। অনেক দিন ধরেই সেটা টের পেয়ে রাজ্যের শাসক দল তিন বিধানসভা আসনের বিজেপিকে প্রধান বিরোধী দল এবং রাজনৈতিক প্রতিপক্ষের গুরুত্ব দিয়ে আসছে। পঞ্চায়েত ভোটের আগে আগে মুকুল রায়ের বিজেপিতে যোগদান নতুন করে চিন্তা বাড়িয়েছে তৃণমূল কংগ্রেসের।তবুও এই বৈঠকে নেত্রী ছ’টি গুরুত্বপূর্ণ বিষয়ে জোর দিয়েছেন বলে জানা যাচ্ছে।

সেগুলি হলো :——

১. এই বৈঠক নাম ‘কোর’ হলেও এখানে উপস্থিত থাকছেন প্রায় সমস্ত নেতা নেত্রী ,সাংসদ, বিধায়ক, সভাধিপতিরা। ফলে এটি সবার জন্য খোলা একটি গোপন সভা।

২. মুকুল রায় যেসব ব্লক স্বরের নেতাদের বিজেপিতে টানতে পারে বলে মনে করা হচ্ছে তাদের বৈঠকে ডাকা হয়েছে।

৩. “আদি তৃণমূলীদের” এখানে ডাকা হয়েছে আর তাদের বেশি করে গুরুত্ত্ব দেওযা হবে। কেননা “নাব্য তৃণমূলীরা” এসে “আদি তৃণমূলীদের” কোনঠাসা করে দিয়েছে ফলে তারা একপ্রকার ব্রাত্য হয়েই রয়েছেন। ফলে তাদের বিজেপিতে যোগ দেওয়াটা অবভাবিক নয়। ফলে তাদের এবার গুরুত্ব দেওয়া হতে পারে।

৪. জেলা ও ব্লক স্তরের অনেক নেতাদের ডাকা হয়েছে যাদেরকে এখনো পর্যন্ত দল কোনো দ্বায়িত্ব দেয়নি। এবারে হতে পারে তাদের কোনো বড় দ্বায়িত্ব দেবে।

৫. যেসব তৃণমূলীরা গত লোকসভা নির্বাচনে হেরে গিয়েছিলেন তাদের সাথে তেমন যোগাযোগ না থাকলেও তাদেরকেও ডাকা হয়েছে এবার।

৬. গুরুত্ব বাড়ছে দলের মহিলা শাখার জেলা সভাপতিদেরও, এবার জেলা সভাপতিদের সাথে জেলা মহিলা সভাপতিরাও থাকছেন এই বৈঠকে।
এই বৈঠকটি আরো গুরুত্বপূর্ণ কেননা এটি মুকুল রায় বিজেপিতে যোগ দেবার পর প্রথম কোর কমিটির বৈঠক। প্রসঙ্গত আগের কোর কমিটির বৈঠকেই মুকুল রায় উপস্থিত ছিলেন নেত্রী ঐদিন বলেছিলেন যাদের দলে অসুবিধা হচ্ছে ‘চাইলে বেরিয়ে যান’ আর এরপর মুকুল রায় তৃণমূল থেকে বেরিয়ে বিজেপিতে যোগ দেন। যদিও অনেক নেতা নেত্রীই বিজেপিতে যোগ দেবেন বলে গুঞ্জন উঠেছে.দেখা যাক এবারে নেত্রী বেরিয়ে যাওয়ার পরামর্শ দেন নাকি অসুবিধা সুবিধা গুলো দিকে গুরুত্ত্ব দেন।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!