এখন পড়ছেন
হোম > রাজ্য > সপ্তম বেতন কমিশনের সুপারিশ ও পেনশন নীতির পর্যালোচনার দাবিতে সরব রেলকর্মীরা

সপ্তম বেতন কমিশনের সুপারিশ ও পেনশন নীতির পর্যালোচনার দাবিতে সরব রেলকর্মীরা

দক্ষিণ-পূর্ব রেলওয়ে মেন্স ইউনিয়নের সাঁতরাগাছি ডিভিশনের কর্মী তথা সদস্যেরা এদিন অনির্দিষ্ট কালের জন্য অনশনের পথে হাঁটলেন সপ্তম বেতন কমিশনের সুপারিশ ও পেনশন নীতির পর্যালোচনা করার বেশ কয়েকটি দাবী নিয়ে। গত ৮ ই মে থেকে চালু ওই অনশন অভিযান। জানা গেছে ১৬ টি রেল জোনে শুরু হয়েছে ওই বিক্ষোভ আন্দোলন, কেন্দ্রীয় সরকার রেলের বেসরকারিকরণের চেষ্টা করছে এই অভিযোগ তুলে।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

জানা গেছে, ওই রেল কর্মী সংগঠন দাবী তুলেছে যে,অবসরকালীন ভাতা বা পেনশন প্রক্রিয়া আবার চালু করতে হবে রেলকর্মীদের। এআইআরএফের সাধারণ সম্পাদক শিবগোপাল মিশ্রের থেকে জানা গেছে যে রেলের শূন্যপদে অবিলম্বে কর্মসংস্থান ও পেনশন চালু করা দরকার। তাছাড়া রেলের ন্যূনতম বেতন ২৬,০০০/- করতে হবে। অন্যদিকে, এআইআরএফ এর যুব সদস্য আর্যবীর চক্রবর্তী জানান যে সারা দেশে প্রায় ১৪ লক্ষ রেলকর্মীর ভিতর সাড়ে পাঁচ লক্ষ কর্মী নতুন পেনশন প্রক্রিয়ায় আওতায় পড়েন। তাঁদের দাবীতেই আগামী দিনে আরো বড় অন্দোলনের পরিকল্পনা আছে এআইআরএফ সদস্যদের।
তবে এর আগেও বহু দাবীতে সরব হয়ে ধর্মঘট আন্দোলন কর্মসূচি গ্রহণ করলেও তা প্রত্যাহার করেছিলো এআইআরএফ,রেলকর্তাদের আশ্বাস পেয়েই। কিন্তু বাস্তবায়িত হয়নি সে আশ্বাস। তাই ফের তাঁরা যুদ্ধে নেমেছেন। তবে এবার রেলমন্ত্রকের পক্ষ থেকে যদি কোনো পদক্ষেপ গ্রহণ না করা হয় তবে আগামী দিনে আরো বড় আন্দোলনের ডাক দিতে পিছপা হবেননা রেলকর্মীরা। এমনটাই ইঙ্গিত দিলেন এদিন।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!