এখন পড়ছেন
হোম > বিনোদন > মাত্র ৭২ ঘন্টায় চীনের ৩০০ সেনাকে মারা অমর ভারতীয় সেনানীকে নিয়ে সিনেমা – ট্রেলারেই বড় চমক

মাত্র ৭২ ঘন্টায় চীনের ৩০০ সেনাকে মারা অমর ভারতীয় সেনানীকে নিয়ে সিনেমা – ট্রেলারেই বড় চমক

ভারত ও চীনের মধ্যে ১৯৬২ সালের যুদ্ধের সময় ভারতীয় সেনাবাহিনীর সকল সৈন্য শহীদ হন। এই ঘটনা নিয়ে ইতিমধ্যেই অনেক সিনেমা হয়েছে। কিন্তু, অনুচ্চারিত থেকে গেছে এক বীর সেনানীর নিজের জীবন দিয়ে চীনের ঘুম উড়িয়ে দেওয়ার অবিস্মরণীয় কাহিনী। আর তাই এবার সামনে আসছে রাইফেলম্যান যশবন্ত সিং রাওয়াতের সেই অজানা কাহিনী। যিনি কেবল ৭২ ঘন্টা ধরে একটি পোস্টই রক্ষা করেননি – একার হাতেই তিনশ চীনা সৈন্যের লীলাখেলা সঙ্গে করেছিলেন।

বিপক্ষ শিবিরের হলেও যশবন্ত সিং রাওয়াতকে আজও চীনা সেনা বীরের চোখেই দেখে। তাঁকে মরণোত্তর মহাবীর চক্র দিয়েও ভূষিত করা হয়েছিল। তিনি অরুণাচল প্রদেশের চীন সীমান্তে গাড়োয়াল রাইফেলসের অধীনে দেশমাতৃকার রক্ষায় নিজের প্রাণ বলিদান দেন। আর এবার তাঁর সেই অমর লড়াইয়ের বীরত্ব গাথাবন্দি হতে চলেছে সেলুলয়েডের পর্দায়। ‘৭২ আওয়ার্স’ নাম সিনেমার ট্রেলার ইতিমধ্যেই মুক্তি পেয়েছে।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

সিনেমায় বড় কোনো ষ্টার না থাকলেও বা বড় কোনো প্রোডাকশন হাউসের সিনেমা না হওয়া সত্ত্বেও – ট্রেলার রিলিজের সঙ্গে সঙ্গেই ভারতীয় সিনেমা প্রেমীদের মধ্যে সিনেমাটিকে নিয়ে রীতিমত শোরগোল পরে গেছে। শহীদ যশবন্ত সিং রাওয়াত উত্তরাখণ্ডের পাউরি গাড়োয়াল জেলার একটা ছোট্ট গ্রাম বাড়ায়ুর বাসিন্দা ছিলেন। কিন্তু সেই ছোট্ট গ্রাম থেকে গিয়েই তিনি দেশ রক্ষার্থে যে লড়াই করেন তা ভারতীয় সেনাবাহিনীতে আজও অমর হয়ে আছে।

সূত্রের খবর, এই সিনেমার বেশিরভাগ শ্যুটিংই উত্তরাখন্ড জুড়ে হয়েছে। জৌনসরের পাহাড়ি পটভূমি, দেরাদুন, তপোবন, ঋষিকেশ ও অরণ্য গবেষণাগারের বিভিন্ন জায়গায় এইসব শ্যুটিং হয়েছে। ‘৭২ আওয়ার্স’ নামের এই সিনেমার পরিচালক অবিনাশ ধ্যানি, তিনিই মুখ্য চরিত্রে অভিনয় করছেন। এছাড়াও, মুকেশ তিওয়ারি, শিশির শর্মা ও বীরেন্দ্র সাক্সেনা – এই সিনেমায় গুরুত্বপূর্ণ চরিত্রে থাকছেন। সবমিলিয়ে যুদ্ধের পরিবেশে ভারতীয় সেনার অমর লড়াইয়ের টানটান কাহিনী এবার বড়পর্দায় ঝলসে ওঠার অপেক্ষায়।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!