এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > গত পাঁচ বছরে হওয়া রাজ্যের উন্নয়ন “দেখতে না পাওয়ার” জন্য বিরোধীদের তীব্র কটাক্ষ মুখ্যমন্ত্রীর

গত পাঁচ বছরে হওয়া রাজ্যের উন্নয়ন “দেখতে না পাওয়ার” জন্য বিরোধীদের তীব্র কটাক্ষ মুখ্যমন্ত্রীর

আর কদিন পরেই রাজ্যে শারদোৎসব। কিন্তু প্রতিবারের ন্যায় এবারেও সেই শারদোৎসবের সাতদিন আগে থেকেই নিজের পুজো উদ্বোধন কর্মসূচী শুরু করে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুদিনের উত্তরবঙ্গ সফর শেষ করে কোলকাতায় ফিরেই গতকাল বিকেলে তিনি সোজা চলে যান বিধায়ক সুজিত বসুর লেকটাউনের শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের পুজো মন্ডপে। এদিন এই পুজোর উদ্বোধন করে বক্তব্য রাখতে গিয়ে মাতৃশক্তির আরাধনা করার পাশাপাশি রাজ্যের বিরোধীদের একহাত নিয়েছেন তিনি।

বাংলায় তৃনমূল সরকারের আমলে প্রভূত উন্নয়ন হলেও বিরোধীদলেরা যেভাবে প্রতিনিয়ত সরকারের বিরুদ্ধে কুৎসা করছে এদিন সেই ইস্যুতে বিরোধীদের কটাক্ষ করে মুখ্যমন্ত্রী বলেন, “কেউ কেউ বলছে কোথায় পরিবর্তন হয়েছে? আমরা বলি চোখ থাকলে তো দেখবে, কান থাকলে তো শুনবে আর হৃদয় থাকলে তো অনুভব করবে। বক্তৃতা দেওয়া ছাড়া ওদের আর কোনো কাজ নেই। গত পাঁচ বছরে এই বাংলার চেহারাই পাল্টে দিয়েছি আমরা।”

পাশাপাশি কেন্দ্রের বিজেপি সরকারের ভেদাভেদের রাজনীতির বিরুদ্ধেও এদিন সরব হতে দেখা গেছে বাংলার অগ্নিকন্যাকে। তিনি বলেন, “বাংলা সর্বধর্মের উৎসবস্থল। ভেদাভেদ আর বৈষম্য এখানে চলবে না। বাংলায় বিরুদ্ধে যে যতই কুৎসা করুক না কেন মাথানত করবে না বাংলা।” পাশাপাশি এদিন এই শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের পুজো উদ্বোধনে এসে লেকটাউনের সৌন্দর্যায়ন নিয়ে এলাকার বিধায়ক সুজিত বসুর প্রশংসা করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “এখান দিয়ে যাওয়ার সময় সঙ্গীদের বলি যে দেখ সুজিত কিভাবে এলাকাটা সাজিয়েছে। ও নিজের এলাকাকে প্রান দিয়ে ভালোবাসে। আসলে জনপ্রতিনিধি ঠিক হলে এলাকাও ঠিক থাকে।”

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

পাশাপাশি কাজের ক্ষেত্রে এলাকার সমস্ত পুর এবং পঞ্চায়েত প্রতিনিধিদের সুজিত বসুর অনুকরন করার পরামর্শ দেন মুখ্যমন্ত্রী। অন্যদিকে সামনেই 2019। দেশে বিজেপিকে সরাতে দৃঢ়প্রতিজ্ঞ তিনি। তাই এবছরের প্রথম পুজো উদ্বোধন করে মাতৃদেবীর কাছে মমতা বন্দ্যোপাধ্যায় প্রার্থনার সুরে বলেন, “সব মলিনতা ধুইয়ে দিয়ে সকলকে ভালো রাখো মা।” সব মিলিয়ে রাজ্যের উন্নয়ন দেখতে না পাওয়ায় শ্রীভূমি স্পোর্টিংয়ের প্রথম পুজো উদ্বোধন করে সেই বিরোধীদেরই কড়া ভাষায় তুলোধোনা বাংলার প্রশাসনিক প্রধান।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!