এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > সরকারের উপর আরও চাপ বাড়িয়ে এবার উস্থির আন্দোলনের পাশে বামেদের ৪ শিক্ষক সংগঠন

সরকারের উপর আরও চাপ বাড়িয়ে এবার উস্থির আন্দোলনের পাশে বামেদের ৪ শিক্ষক সংগঠন

সম্পূর্ণ অরাজনৈতিক মঞ্চ হিসাবে রাজ্যের প্রাথমিক শিক্ষকদের ন্যায্য বেতনের দাবিতে বিকাশ ভবনের অদূরে উন্নয়ন ভবনের সামনে গত ১১ দিন ধরে অনশন আন্দোলন করে রাজ্য রাজনীতিতে ঝড় তুলে দিয়েছে উস্থি ইউনিটেড প্রাইমারি টিচার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন। যে আন্দোলন নিয়ে সরকার প্রথমে মুখে কুলুপ আঁটলেও, পরবর্তীকালে প্রকাশ্য দলীয় সভামঞ্চ থেকে এই আন্দোলন নিয়ে কার্যত মুখ খুলতে বাধ্য হন স্বয়ং রাজ্যের মুখ্যমন্ত্রী।

ফলে, যতই সরকারের তরফে এই অনশন আন্দোলনকে ‘ছোট’ করে দেখানোর চেষ্টা হোক, যতই অনশনকারীদের শারীরিক অবস্থার দিন দিন অবনতি হোক, আন্দোলন এগিয়ে নিয়ে যেতে আরও উদ্দীপ্ত শিক্ষক সমাজ। এর আগে, দলমত নির্বিশেষে প্রায় সমস্ত বিরোধী রাজনৈতিক দলের ও সুশীল সমাজের সমর্থন পেয়েছে অস্থির শিক্ষকদের এই অনশন আন্দোলন। আর এবার, আরও একধাপ এগিয়ে চার বাম শিক্ষক সংগঠনের সমর্থন পেয়ে আরও জোরদার হতে চলেছে রাজ্যের প্রাথমিক শিক্ষকদের এই আন্দোলন।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রাম, হোয়াটস্যাপ, ফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

গতকাল, চার বাম শিক্ষক সংগঠন – নিখিলবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতি, সারা বাংলা প্রাথমিক শিক্ষক সমিতি, বঙ্গীয় প্রাথমিক শিক্ষক সমিতি, প্রাথমিক শিক্ষক সংঘ (পঃ বঃ)-এর তরফে সমর চক্রবর্তী, রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে এক চিঠি লেখেন। সেখানে, অনশনকারী শিক্ষকদের দাবিকে পূর্ণ সমর্থন করে তিনি রাজ্যের শিক্ষামন্ত্রীকে এগিয়ে এসে, শিক্ষকদের দাবি পূরণে সদর্থক পদক্ষেপ নিতে অনুরোধ করেন। অনশনকারীদের শারীরিক অবস্থার অবনতির কথা এবং সমকাজে সমবেতনের সুপ্রিম কোর্টের নির্দেশের কথা উল্লেখ করে সমরবাবু শিক্ষামন্ত্রীকে এই নিয়ে দ্রুত সদর্থক সিদ্ধান্ত নিতে অনুরোধ করেন।

তবে, উস্থির অনশনকারী শিক্ষকদের মঞ্চে নিখিলবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতি (ABPTA)-এর রাজ্য সম্পাদক সমর চক্রবর্তী অন্যান্য শিক্ষক নেতৃত্বকে সঙ্গে নিয়ে আগেই উপস্থিত হয়েছিলেন। সেখানে আন্দোলনকারী শিক্ষকদের তিনি সম্পূর্ণ সমর্থনের কথা জানানোর পাশাপাশি, এই আন্দোলনকে সর্বতভাবে সাহায্যের কথাও জানান। সেদিনই তিনি আশা বয়কট করে জানিয়েছিলেন, যে এই আন্দোলনের ফলে অতি শীঘ্র সুষ্ঠু এক সমাধান সামনে আসবে। তবে, তা যদি না হয় তাহলে সব সংগঠন মিলে এক ছাতার তলায় এসে বৃহত্তর পদক্ষেপের প্রেক্ষাপটের ইঙ্গিতও সেদিন তিনি দিয়ে গিয়েছিলেন। আর এবার, চার বাম শিক্ষক সংগঠন সরাসরি চিঠি লিখে, এই আন্দোলনের সঙ্গে একত্রীভূত হওয়ার ইঙ্গিত দিল, যা রাজ্য সরকারের উপর চাপ আরও বহুগুন বাড়িয়ে দিল বলেই মনে করছেন সংশ্লিষ্ট মহল।

উস্থির অনশনকারী শিক্ষকদের সমর্থন জানিয়ে নিখিলবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতি (ABPTA)-এর রাজ্য সম্পাদক সমর চক্রবর্তীর, রাজ্যের শিক্ষামন্ত্রীকে লেখা অনুরোধ পত্র।
আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!