এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > কথা রাখলেন মুকুল রায় – একযোগে বিধায়কদের ভাঙন শুরু তৃণমূল-সিপিএম-কংগ্রেসে

কথা রাখলেন মুকুল রায় – একযোগে বিধায়কদের ভাঙন শুরু তৃণমূল-সিপিএম-কংগ্রেসে


মুকুল রায় তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদানের পরেই দাবি করেছিলেন, তৃণমূলের যে সংগঠন নিয়ে এত কথা হয়, আদতে তা ‘উইয়ের ঢিপি’! একটু নাড়া দিলেই নাকি ঝুরঝুর করে তা ভেঙে যাবে। আর এই নিয়ে তৃণমূল কর্মী-সমর্থকদের তীব্র কটাক্ষ শুরু হয়ে যায়। দলের নেতা-বিধায়কদের ভাঙানো তো দূরের কথা, মুকুল রায় নাকি মমতা বন্দ্যোপাধ্যায়ের ছত্রচ্ছায়া থেকে বেরিয়ে যাওয়াই এবার তাঁর রাজনৈতিক অস্তিত্বই হারিয়ে যাবে!

তাঁদের আরও দাবি ছিল, মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘দয়াতে’ তিনি কাঁচরাপাড়ার অখ্যাত গলি থেকে ভারতের রেলমন্ত্রী হয়েছেন, আর সেই তিনিই দল ছেড়ে গদ্দারী করেছেন! বাংলার মানুষ নাকি এর জবাব দেবে – লোকসভা নির্বাচনের পর, হয় মাথা নুইয়ে তৃণমূল নেত্রীর পা ধরে দলে ফিরে আসতে হবে অথবা রাজনৈতিকভাবে অস্তিত্বহীন হয়ে যাবেন! চ্যালেঞ্জটা নিয়েছিলেন মুকুল রায়, তৃণমূল সমর্থকদের বিভিন্ন অশালীন আক্রমণেও, মাথা ঠান্ডা রেখে জানিয়েছিলেন রাজনীতিতে – সঠিক সময় ও সুযোগের অনেক বেশি গুরুত্ব রয়েছে।

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

মুকুলবাবুর আরও দাবি ছিল, সময় এলে তৃণমূল কংগ্রেসে এত বড় ভাঙন হবে যে, দলটাই অস্তিত্বহীন হয়ে পড়বে! আর শুধু তাই নয়, আগামীদিনে ভারতীয় জনতা পার্টির আদর্শে অনুপ্রাণিত হয়ে তৃণমূল কংগ্রেসের পাশাপাশি, বিপুল সংখ্যায় বাম ও কংগ্রেস নেতা বিধায়করাও বিজেপিতে যোগ দেবেন। এঁরা নাকি এত সংখ্যায় আসবেন যে, হলে জায়গা দেওয়া যাবে না! নির্বাচনের আগেই নিজের দেওয়া কথার কিছুটা রেখেছিলেন মুকুল রায় – তাঁর হাত ধরে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন – সৌমিত্র খাঁ, শঙ্কুদেব পণ্ডা, নিশীথ প্রামানিক, অর্জুন সিংয়ের মত একাধিক হেভিওয়েট তৃণমূল নেতা।

আর লোকসভা নির্বাচনে বাজিমাতের পর, মুকুল রায়ের কথামত বিজেপিতে যোগ দেওয়ার লাইন লেগে কার্যত! আজ তাঁর হাত ধরে বিজেপিতে যোগ দিলেন তিন দলের তিন বিধায়ক। দিল্লিতে কৈলাশ বিজয়বর্গীয় ও মুকুল রায়ের হাত থেকে বিজেপির পতাকা নিয়ে সরকারিভাবে গেরুয়া শিবিরে আজ নাম লেখালেন – তৃণমূলের বীজপুরের সাসপেন্ডেড বিধায়ক শুভ্রাংশু রায়, হেমতাবাদের সিপিএমের বিধায়ক দেবেন্দ্রনাথ রায় এবং বিষ্ণুপুরের কংগ্রেস বিধায়ক তুষারকান্তি ভট্টাচার্য্য। নিজের দেওয়া কথামত বিজেপিতে যোগ দেওয়ানোর লাইন লাগিয়ে দিয়েছেন মুকুল রায়, এখন দেখার সেই লাইন শেষপর্যন্ত কতটা বাড়ে!

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!