এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বিজেপির প্রথম প্রার্থীতালিকা প্রকাশিত হতে চলেছে মঙ্গলবার, বাংলায় এই তিন নেতার নাম কার্যত নিশ্চিত

বিজেপির প্রথম প্রার্থীতালিকা প্রকাশিত হতে চলেছে মঙ্গলবার, বাংলায় এই তিন নেতার নাম কার্যত নিশ্চিত

প্রিয় বন্ধু মিডিয়া এক্সক্লুসিভ – দেশের সপ্তদশ লোকসভা নির্বাচনের নির্ঘন্ট প্রকাশিত হয়েছে এক সপ্তাহ হয়ে গেছে – ইতিমধ্যেই রাজ্যের ৪২ আসনের প্রার্থী তালিকা প্রকাশ করে দিয়েছে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস। কংগ্রেসের সঙ্গে আসন সমঝোতার পথ খোলা রেখে ২৫ আসনে নিজেদের প্রার্থীর নাম ঘোষণা করে দিয়েছে বামফ্রন্টও। কিন্তু দেখা নেই বিজেপির প্রার্থী তালিকার – যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় তৃণমূল সমর্থকদের কম কটাক্ষের শিকার হতে হচ্ছে না গেরুয়া সমর্থকদের!

এই প্রসঙ্গে গেরুয়া শিবিরের বক্তব্য, যেহেতু তৃণমূল কংগ্রেস আঞ্চলিক দল – তাদের মূল লক্ষ্য থাকে বাংলা। এর বাইরে কয়েকটি রাজ্যে অল্প সংখ্যক আসনে প্রার্থী দিলেও, সেই প্রার্থীরা নাকি লড়েন জামানত বাঁচাতে, জেতার জন্য নয়! আর তাই তৃণমূল কংগ্রেস তড়িঘড়ি প্রার্থী তালিকা প্রকাশ করে দিতেই পারে। কিন্তু বিজেপি নিজেদের জোট শরিকদের নিয়ে দেশের ৫৪৩ টি আসনেই লড়াই করে – এর মধ্যে বিজেপি নিজে লড়াই করে অন্তত ৪০০ আসনের আশেপাশে।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

আর তাই নাকি বিজেপির প্রার্থী তালিকা কোনো একটি বিশেষ রাজ্যের জন্য নয়, উল্টে গোটা দেশের পরিপ্রেক্ষিতে তৈরী করা হচ্ছে বলেই একটু দেরী হচ্ছে। আর সেই লক্ষ্যে দিল্লিতে বসেছে বিজেপির কেন্দ্রীয় কমিটির বৈঠক – যেখানে চূড়ান্ত সিলমোহর পড়তে চলেছে আগামী ১১ ও ১৮ ই এপ্রিল হতে চলা দেশের ১৮৮ টি আসনের মধ্যে বিজেপি যে সিংহভাগ আসনে লড়তে চলেছে তার প্রার্থী তালিকা। গেরুয়া শিবির সূত্রের খবর, আগামীকাল সেই প্রার্থী তালিকা প্রকাশ হবার একটা ক্ষুদ্র সম্ভাবনা আছে, তবে মঙ্গলবার অবশ্যই করে তা প্রকাশিত হচ্ছেই।

প্রথম দুদফার এই ১৮৮ টি আসনের মধ্যে বাংলার পাঁচটি আসনেও হবে নির্বাচন – প্রথম দফায় কুচবিহার ও আলিপুরদুয়ার এবং দ্বিতীয় দফায় জলপাইগুড়ি, দার্জিলিং ও রায়গঞ্জ। তাই পাঁচ কেন্দ্রের প্রার্থীর নাম প্রকাশিত হবে আগামী মঙ্গলবারের মধ্যে। এই পাঁচ আসনের মধ্যে আলিপুরদুয়ার থেকে মনোজ টিগ্গা, দার্জিলিং থেকে সুরিন্দর সিংহ আহলুওয়ালিয়া এবং রায়গঞ্জ থেকে দেবজিৎ সরকার বিজেপির টিকিট পেতে চলেছেন বলে খবর।

গেরুয়া শিবির সূত্রে আরও খবর, কুচবিহার আসনে এক হেভিওয়েট প্রার্থীর যোগদানের জন্য অপেক্ষা করা হচ্ছে, শেষপর্যন্ত তিনি যোগ না দিলে দলে সদ্য যোগ দেওয়া এক যুবনেতা টিকিট পেতে পারেন। অপরদিকে, জলপাইগুড়ি আসনের জন্য দীপক বর্মনের নাম বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত হলেও, বিজেপির ওই সূত্রের দাবি দীপকবাবু খুব সম্ভবত টিকিট পাচ্ছেন না – কেননা এই আসনটি অত্যন্ত ‘পজিটিভ’ বলে নাকি অমিত শাহের নিজস্ব দলের করা সমীক্ষায় উঠে এসেছে। তাই জলপাইগুড়িতে এক হেভিওয়েট ‘চমক’ থাকতে চলেছে। সবমিলিয়ে বিজেপির প্রথম দফার প্রার্থী তালিকা ঘিরে চূড়ান্ত জল্পনা গেরুয়া শিবিরের অভ্যন্তরে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!