এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > 2021 এ বিজেপি কর্মীদের জন্য কি কি করনীয় বাতলে দিতে দেওয়া হল নির্দেশিকা তালিকা, জেনে নিন

2021 এ বিজেপি কর্মীদের জন্য কি কি করনীয় বাতলে দিতে দেওয়া হল নির্দেশিকা তালিকা, জেনে নিন

বহু লড়াই আন্দোলনের পর অবশেষে এবার বিজেপি বাংলায় সদ্যসমাপ্ত লোকসভা নির্বাচনে অভূতপূর্ব ফলাফল করেছে। 42 টির মধ্যে 18 টি আসন দখল করেছে তারা। আর লোকসভায় ভালো ফলাফল করার পরই এখন বিজেপির নেক্সট টার্গেট আগামী 2021 এ পশ্চিমবাংলার বিধানসভা নির্বাচন।

তাইতো এখন বিজেপি তাদের স্লোগান দিতে শুরু করেছে, “19 এ হাফ, 21 এ সাফ”। মূলত তৃণমূলকে কটাক্ষ করেই এই স্লোগান দেওয়া। তবে লোকসভায় ভালো ফলাফল করার পর বিজেপির মূল টার্গেট আগামী 2021 এর বিধানসভা নির্বাচনে ভালো ফলাফল করতে গেলে এখন আরও বেশি করে জনসংযোগ করতে হবে বাংলা থেকে জয়ী বিজেপি সাংসদদের। আর তার ফলেই যে ভবিষ্যতের বিধানসভা নির্বাচনে সাফল্য মিলবে, তা বুঝতে বাকি নেই গেরুয়া শিবিরের শীর্ষ নেতৃত্বের।

ইতিমধ্যেই রাজ্যে পরিবর্তন আনতে গেলে এবং নিজেদের সরকার প্রতিষ্ঠা করতে গেলে এখন থেকেই রাজ্য বিজেপির নেতা এবং সাংসদদের ঠিক কি কি কাজ করতে হবে, তার ব্যাপারে নির্দেশ দিয়ে দিয়েছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। সূত্রের খবর, সুনীল দেওধর, শিবপ্রকাশ এবং অরবিন্দ মেননের উপস্থিতিতে বাংলায় বিজেপির ঠিক কি করনীয়, তার তালিকা তৈরি করে দেওয়া হয়েছে। কি আছে সেই তালিকায়!

মূলত জনসংযোগকেই প্রধান এবং প্রথম বিষয় হিসেবে গুরুত্ব দেওয়ার কথা বলা হয়েছে। যেখানে বাংলা থেকে জয়ী বিজেপি সাংসদদের প্রতি সপ্তাহে অন্তত দুদিন করে নিজের সংসদীয় এলাকায় গিয়ে সাধারন মানুষের সঙ্গে আরও বেশি করে নিবিড় সম্পর্ক গড়ার কথা বলা হয়েছে।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

বস্তুত, এতদিন বিভিন্ন জায়গায় তৃণমূলের সমস্তস্তরের জনপ্রতিনিধি থাকলেও ঠিক মত মানুষকে সময় না দেওয়ার কারণেই লোকসভা নির্বাচনে তৃণমূলের এই ফলাফল হয়েছে বলে দলীয় স্তরে তৃণমূলের ফলাফল পর্যালোচনায় উঠে আসে। ফলে তৃণমূলের এই দুর্বলতার সুযোগকে কাজে লাগিয়ে বাংলা থেকে বিজেপির যে 18 জন সাংসদ জয়লাভ করেছে, তারা যাতে এলাকার মানুষের সঙ্গে ভালোভাবে ব্যবহার করে দলকে ভবিষ্যতে বিধানসভা নির্বাচনে ভালো ফল করাতে পারে, তার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

এছাড়াও দলের সংগঠন বৃদ্ধির দিকেও সকলকে নজর দিতে বলা হয়েছে। কেননা সংগঠন না থাকলে কখনই কোনো নির্বাচনে জয়লাভ করা সম্ভব নয়। আর তাই 2021 এর বিধানসভা নির্বাচনের আগে সমস্ত বুথে এখন দক্ষ কর্মীর সংখ্যা বাড়াতে চাইছে গেরুয়া শিবির।

রাজনৈতিক মহলের মতে, 2021 এর বিধানসভা নির্বাচনে তৃণমূলকে কুপোকাত করাই বিজেপির প্রধান লক্ষ্য। ফলে সেই কারণে এবার সাধারণ মানুষের সাথে জনসংযোগ এবং দলীয় সংগঠন বৃদ্ধিকে পাথেয় করেই এগোতে চায় মুরলীধর লেনের কর্তারা। তবে শেষ পর্যন্ত তাদের এই চেষ্টা কতটা সফল হয়! এখন সেদিকেই তাকিয়ে সকলে।

Top
error: Content is protected !!