এখন পড়ছেন
হোম > জাতীয় > ২০১৯-এ ঘৃণা-গণপিটুনি সব ফিনিশ, সংখ্যালঘুরা ভালো থাকলে আমরা ভালো থাকবো,বার্তা মুখ্যমন্ত্রীর

২০১৯-এ ঘৃণা-গণপিটুনি সব ফিনিশ, সংখ্যালঘুরা ভালো থাকলে আমরা ভালো থাকবো,বার্তা মুখ্যমন্ত্রীর

“২০১৮ সালে গণপিটুনি,ঘৃণাকে খতম করবো।২০১৯ এ সব ফিনিশ। ফিনিশ করো,এগিয়ে চলো।” ঈদের দিন রেডরোডে দাঁড়িয়ে এমনভাবেই গর্জে উঠলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু তাই নয়, মুসলমান সম্প্রদায়ের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়ে তিনি জানান যে তাঁদের ভালো মন্দে তৃণমূল কংগ্রেস তাঁদের পাশে থাকবে। আর তাঁরা ভালো থাকলেই রাজ্যের শান্তিও বজায় থাকবে। এর পাশাপাশি নেত্রী আরো জানান যে বারবার তাকে বিরোধীদের কটাক্ষ সহ্য করতে হয়েছে সংখ্যালঘুদের সমর্থন করা নিয়ে। তবে সেসব কটাক্ষকে পাত্তা দেননা নেত্রী। তিনি আজীবন সংখ্যালঘুদের পাশে গিয়ে দাঁড়াবেন,এমনটাই জানিয়ে দেন তিনি। এছাড়া প্রতিবাদের ভঙ্গিতে বলেন যে, “আমাকে কখনো গালি দেয় যে আমি মুসলমানদের ভালোবাসি। আমি বলি আপনারা শুধু হিন্দুদের ভালোবাসুন। কিন্তু মুসলমানদের ঘৃণা কেন?”

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এর পাশাপাশি নেত্রী রাজ্যের সম্প্রীতি রক্ষা নিয়েও আমজনতাকে বিশেষ বার্তা দেন। জানান যে, সবাই একসাথে মিলেমিশে থাকলে তবেই গড়া যাবে ভালোবাসার এক হিন্দুস্থান। আর এটাই স্বপ্ন নেত্রীর। তবে এই প্রসঙ্গেই সংখ্যালঘু সম্প্রদায়কে সচেতন হতে বলেন তিনি। জানান যে, কেউ কোনোভাবে ভ্রান্ত ধারণা দিয়ে উত্তক্ত করতে চাইলে সেকথায় যেন কান না দেওয়া হয়। আর নেত্রীকে একটু ইঙ্গিত দিলেই হবে। তিনি সমস্ত ব্যাপারটা নিজেই সামলে নেবেন। ভয়ের কোনো কারণ নেই। তিনি এটাও জানান যে, এমন বহুবার হয়েছে যে কোনো জায়গায় দাঙ্গা-হাঙ্গামা, মারামারি বাধলেই সংখ্যালঘুদের অভিযোগের কাঠগড়ায় দাঁড় করানো হয়। এ প্রসঙ্গে তিনি যুক্তি দিয়ে জানান যে  সন্ত্রাসবাদীর জন্ম কোনো নির্দিষ্ট ধর্মের আওতায় হয় না। যে কোনো ধর্মেই সন্ত্রাসবাদী জন্মাতে পারে। আবার সন্ত্রাসবাদীদের তো কোনো ধর্মই হয় না কারণ তারা ধর্মের অপব্যবহার করে।

এদিন মঞ্চে দাঁড়িয়ে তিনি এটাও জানান যে কেন নীতি আয়োগের বৈঠকের নির্ধারিত দিন নিয়ে ঝামেলা হয়েছিলো অন্যান্য আধিকারিকদের সঙ্গে। তিনি কিন্তু ঈদের জন্যেই ওই দিন বৈঠকে বসতে চাননি এবং সেটার জন্যে তিনি চিঠি পাঠিয়েছিলেন কেন্দ্রের কাছে। বলেছিলেন দিন বদলাতে। তারপর তাঁর আর্জিমতো রবিবার বৈঠকে বসার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। আজ বিকেলেই তিনি দিল্লির পথে উড়ছেন বলেই জানিয়ে দিলেন নেত্রী।

 

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!