এখন পড়ছেন
হোম > জাতীয় > ২০১৯-এর লক্ষ্যে ক্রমশ সামনে আসছে কংগ্রেসের নীল-নকশা, গঠিত ৩ গুরুত্ত্বপূর্ন কমিটি

২০১৯-এর লক্ষ্যে ক্রমশ সামনে আসছে কংগ্রেসের নীল-নকশা, গঠিত ৩ গুরুত্ত্বপূর্ন কমিটি

আগামী বছরের লোকসভা নির্বাচনে সাফল্য পেতে দলকে ক্রমশ শক্তিশালী হিসেবে গড়ে তুলতে নয়া উদ্যোগ কংগ্রেস শিবিরে। সমন্বয়সাধন, ইস্তেহার ও প্রচার নামক তিনিটি পৃথক কমিটি স্থাপন করা হলো। এছাড়াও দলীয় কার্য নির্বিঘ্নে পরিচালনার জন্যে  দলের সভাপতি রাহুল গান্ধী নয় জন সদস্য বিশিষ্ট একটি কোর কমিটিও তৈরী করলেন। এই কমিটিতে একে অ্যান্টনি, গুলাম নবি আজাদ, পি চিদাম্বরম, অশোক গেহলট, মল্লিকার্জুন খারগে, আহমেদ প্যাটেল, জয়রাম রমেশ, রণদীপ সূরযেওয়ালা ও কেসি বেনুগোপাল প্রমুখ অভিজ্ঞ কংগ্রেস নেতৃত্ব রয়েছেন বলে জানা গিয়েছে।

উল্লেখ্য  ১৯ জন সদস্য বিশিষ্ট নব নির্মিত ইস্তেহার কমিটি। আগামী লোকসভা নির্বাচনে দলের ইস্তেহার কেমন হবে তা এই কমিটি তৈরী করবে। একইরকম ভাবে দলীয় প্রচারের স্বার্থে ১৯জন শীর্ষ নেতার সমন্বয়ে প্রচার কমিটি গঠিত হয়েছে। জানা গিয়েছে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী নিজেই এই প্রচার কমিটিতে রয়েছেন। এই প্রচার কমিটি  আসন্ন লোকসভা নির্বাচনে দেশজুড়ে দলের প্রচারের দায়িত্ব পালন করবেন।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রব্লেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এদিন কংগ্রেসের তরফে কমিটির ঘোষণা করার পাশাপাশি দলের নেতা অশোক গেহলট জানালেন কংগ্রেসের কমিটিগুলি অবিলম্বেই আগামী লোকসভা নির্বাচনের উদ্দেশ্যে তাদের কাজ শুরু করে দেবে। তারপরেই নয়া রণকৌশল তৈরী করে দেশের সকল নেতা ও কর্মীদের মধ্যে সমন্বয় সাধনের মাধ্যমে নির্বাচনী লড়াইয়ে পা রাখবে কংগ্রেস দল। কিছুদিন আগেই রাফায়েল যুদ্ধবিমান ইস্যুতে কেন্দ্র সরকারের প্রতি তোপ দাগতে রাহুল গান্ধী  ৬ সদস্যের টাস্ক ফোর্স তৈরি করেছিলেন। স্থির হয়েছিলো সেই দল দেশ জুড়ে কেন্দ্র সরকারের বিরুদ্ধে প্রতিবাদে সামিল হবে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!