এখন পড়ছেন
হোম > রাজ্য > দুই বিধায়কের স্ত্রী সহ হাওড়ায় ‘গোষ্ঠীদ্বন্দ্ব’ মেটাতে সব পঞ্চায়েত সমিতির সভাপতি পদেই নতুন মুখ

দুই বিধায়কের স্ত্রী সহ হাওড়ায় ‘গোষ্ঠীদ্বন্দ্ব’ মেটাতে সব পঞ্চায়েত সমিতির সভাপতি পদেই নতুন মুখ

এবার পঞ্চায়েত সমিতিতে গোষ্টীদ্বন্দ্ব কমাতে হাওড়ার সমস্ত পঞ্চায়েত সমিতিতে প্রধান পদে নতুন মুখ আনল তৃনমূল কংগ্রেস। রাজ্যের সমস্ত জেলায় যখন প্রধান পদ নিয়ে তৃনমূল বনাম তৃনমূলের লড়াই অব্যাহত ঠিক তখনই সুকৌশলে এই হাওড়া জেলায় প্রধান পদে অশান্তি এড়াতে নতুন মুখকে আনল শাসকদল।

প্রসঙ্গত উল্লেখ্য, গত পঞ্চায়েত সমিতির বেশ কিছু কাজের অভিযোগ জেলা তৃনমূল নেতৃত্বের কাছে এসে পৌছেছিল। এমনকী জেলার কয়েকটি পঞ্চায়েত সমিতির সভাপতির বিরুদ্ধে গোষ্টীদ্বন্দ্বের অভিযোগ ওঠায় জেরবার হয়ে পড়েছিল দল। তাই এবারে সেই মুখগুলিকে বাতিল করে সব জায়গাতেই আনা হল নতুন মুখ। সূত্রের খবর, এবারেও কে প্রধান হবেন জেলার বিভিন্ন পঞ্চায়েত সমিতির তা নিয়ে তৃনমূলের অন্দরে তৈরি হয়েছিল তীব্র চাপানউতোর। কিন্তু রাজ্য ও জেলা নেতৃত্বের সজাগ দৃষ্টিতে এই জেলায় শান্তিতেই হল বোর্ড গঠন।

জানা গেছে, বাগনান পঞ্চায়েত সমিতিতে বাগনানের বিধায়ক রাজা সেনের স্ত্রী মৌসুমী সেনকে সভাপতি করা হয়েছে এবং উদয়নারায়নপুর পঞ্চায়েত সমিতিতে উদয়নারায়নপুরের বিধায়ক সমীর পাঁজার স্ত্রী সুলেখা পাঁজাকে সভাপতি করেছে তৃনমূল। পাশাপাশি এই পঞ্চায়েত সমিতিতে যুব সংগঠনের আধিপত্য রাখতে জেলা যুব তৃনমূলের সভাপতি সুকান্ত পালকে আমতা 2 পঞ্চায়েত সমিতির সভাপতিও করা হয়েছে। পরবর্তীতে এই পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ পদগুলিও যে এইভাবেই ঠিক হবে সেই ব্যাপারে নিশ্চিত জেলা তৃনমূলের নেতা কর্মীরা।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এদিকে গোষ্টীদ্বন্দ্ব মুক্ত শান্ত পরিস্থিতিতে বোর্ড গঠনের চাবিকাঠি কি? এই প্রশ্নের উত্তরে জেলা তৃনমূল সভাপতি (সদর) অরুপ রায় বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায় জেলার উন্নয়নকে অগ্রাধিকার দিতে নির্দেশ দিয়েছেন। কারা সভাপতি পদে বসবেন তা রাজ্যই ঠিক করেছে।” অন্যদিকে এই নতুন পঞ্চায়েত সমিতির সভাপতিরা শপথ নিলেই জেলার উন্নয়নের বাকি কাজ খুব তাড়াতাড়ি সম্পন্ন হবে বলে জানিয়েছেন জেলা তৃনমূলের সভাপতি (গ্রামীন) পুলক রায়। সব মিলিয়ে হাওড়া জেলায় গোষ্টীদ্বন্দ্ব ছড়াই পঞ্চায়েত সমিতির প্রধান পদে নতুন মুখ এনে চমক দিল শাসকদল।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!