এখন পড়ছেন
হোম > জাতীয় > এবারের স্বাধীনতস দিবস উপলক্ষে শিয়া ওয়াকফ বোর্ডের নির্দেশিকা জানলে চমকে উঠবেন

এবারের স্বাধীনতস দিবস উপলক্ষে শিয়া ওয়াকফ বোর্ডের নির্দেশিকা জানলে চমকে উঠবেন



গতকাল এবারের ১৫ আগষ্ট এর জন্য কড়া নির্দেশিকা লিখিত আকারে জারি করল উওরপ্রদেশের শিয়া ওয়াকফ বোর্ড। স্বাধীনতা দিবস উপলক্ষ্যে বিভিন্ন জায়গায় অনুষ্ঠান পালন করার সিদ্ধান্ত নিয়েছে শিয়া সম্প্রদায়ের কমিটিগুলো। তেরঙ্গা ঝান্ডা উত্তোলনের সঙ্গে সঙ্গে শ্রদ্ধা জানানো হবে দেশমাতাকে। জাতীয় সঙ্গীতে সুর মেলানোর পাশাপাশি ‘ভারত মাতা কি জয়’ বলাটা বাধ্যতামূলক। এই নির্দেশ অমান্য করলেই কঠোরতম শান্তি মুখে পড়তে হবে। এমনটাই ঘোষণা করলেন সংগঠনের চেয়ারম্যান ওয়াসিম রিজভি।

নিজের বক্তব্যের শেষে  কট্টরপন্থীদের উদ্দেশ্যে কড়া ভাষায় হুঁসিয়ারী মন্তব্য রাখেন রিজভি। বলেন,ভারতে যতোটা অন্যান্য সম্প্রদায়ের মানুষের ততোটাই মুসলিমদেরও। তাই ‘ভারত মাতা কি জয়’ উচ্চারণ করে নিজের দেশকে সম্মান জানাতে কোনো অসুবিধা হওয়া উচিৎ নয় শিয়াদের। যারা এই যুক্তির বিরোধী,তাঁরাই বিনা কারণে অসুবিধা তৈরির ফিরিক খুঁজছে।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে।

উল্লেখ্য,দিন কয়েক আগেই গোমাংস সম্পর্কে বিতর্কিত মন্তব্য করছে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছিলেন তিনি। বলেছিলেন, কোনো সম্প্রদায়ের আবেগকে আঘাত না করতে। এরজন্য মুসলিমদের গোমাংস খাওয়া থেকেও বিরত থাকতে বলেছিলেন। আর এই কাজ বন্ধ হলেও গনপিটুনির মতো ঘটনাগুলোকে দমন করা সম্ভব।  রিজভির এই মন্তব্যের পরই তাঁর বিরুদ্ধে আওয়াজ চড়া করেছিল বহু কট্টরপন্থী সংগঠন। এর কয়েকদিন আগেই আরএসএস নেতা ইন্দ্রেশ কুমার বলেছিলেন, গোহত্যা বন্ধের জন্যে কড়া নিষেধাজ্ঞা আনা প্রয়োজন। এই মন্তব্যকেই সমর্থন করেছিলেন শিয়া ওয়াকফ বোর্ডের চেয়ারম্যান। তারপরই রিজভির বিরুদ্ধে সমালোচনার ঝড় উঠে গেছিলো বিরোধীমহলে। এদিন স্বাধীনতা দিবস পালন উপলক্ষ্যে কড়া নির্দেশিকা জারি করে তারই একরকম পাল্টা দিলেন তিনি,এমনটাই মনে করছেন ওয়াকিবহালমহল।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!