এখন পড়ছেন
হোম > জাতীয় > ১০ হাজার কোটি টাকার তহবিলের জন্য চিটফান্ড চালুর অভিযোগ বাম সরকারের বিরুদ্ধে

১০ হাজার কোটি টাকার তহবিলের জন্য চিটফান্ড চালুর অভিযোগ বাম সরকারের বিরুদ্ধে

সম্প্রতি কেরলের সিপিএম শাসিত সরকারের মুখ্যমন্ত্রী আরব দেশগুলোতে বসবাসকারী কেরল অধিবাসীদের কাছ থেকে আগামী দুই বছরে দশ হাজার কোটি টাকা তুলে তা দিয়ে একটি তহবিল গড়ে তোলার কথা ঘোষনা করেছেন। কেরল সরকার সূত্রের খবর, এই অর্থ দিয়ে রাজ্যের বিভিন্ন সড়ক, স্কুল ও হাসপাতালের মানোন্নয়ন ঘটানো হবে।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

জানা গেছে,  কেরালার এক রাষ্ট্রায়ত্ত সংস্থা কেরালা স্টেট ফাইনান্সিয়াল এন্টারপ্রাইজ নামে এক চিটফান্ড কোম্পানীর হাতেই এই অর্থ তোলার দায়িত্ব দেওয়া হয়েছে। আর এতেই চরম বিতর্ক ছড়িয়েছে রাজ্যজুড়ে। সমালোচকদের মতে, কেরলের তিন কোটি লোকের মধ্যে 10 শতাংশ আরবে থাকলেও তাঁরা বছরে দেশে 1 ট্রিলিয়ন অর্থ পাঠান। আর সেই অর্থ এবার উন্নয়নের কাজে লাগানোর নাম করে চিটফান্ড কোম্পানীর হাতে তুলে দিচ্ছে কেরলের এই বাম সরকার।

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

তবে এ প্রসঙ্গে সরকারের বক্তব্য, প্রত্যেকটি চিটফান্ড থেকে যে পরিমান অর্থ সংগ্রহ করা হয় তার একটি অংশের কিস্তি আটকে রেখে সেই অর্থ দিয়ে আদতে কেরলের উন্নতিই করা হবে। সূত্রের আরও খবর, সরকারের তরফে এই চিটফান্ড স্কিমের মাধ্যমে ইনস্যুরেন্স, পেনশনের মত সুবিধাও পাবেন সকলে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!