এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > শঙ্কু-সৌমিত্রর রাত জেগে আন্দোলনের জের – অজয় নায়েক জানিয়ে দিলেন ১০০% বুথে কেন্দ্রীয় বাহিনী

শঙ্কু-সৌমিত্রর রাত জেগে আন্দোলনের জের – অজয় নায়েক জানিয়ে দিলেন ১০০% বুথে কেন্দ্রীয় বাহিনী

গতকালই আমাদের প্রকাশিত খবরে আমরা জানিয়েছিলাম বিজেপি নেতা শঙ্কুদেব পণ্ডা ও সৌমিত্র খাঁর তীব্র আন্দোলনের জেরে রীতিমত ব্যাকফুটে রাজ্য নির্বাচন কমিশন। ষষ্ঠদফার নির্বাচনের জন্য রাজ্য নির্বাচন কমিশন মাত্র ৭৩% বুথে কেন্দ্রীয় বাহিনী থাকবে বলে প্রাথমিকভাবে জানিয়েছিল। আর এর পরিপ্রেক্ষিতেই রাজ্য নির্বাচন কমিশনের বিরুদ্ধে বৃহত্তর ধর্ণা-আন্দোলনে নামেন শঙ্কুদেব পণ্ডা ও সৌমিত্র খাঁ।

বিশাল পুলিশ বাহিনীর সামনে নিজেদের কর্মী-সমর্থকদের কোনোরকম প্ররোচনায় পা দেয় থেকে আটকে বা পুলিশ কোনো ধর্নামঞ্চ করার অনুমতি না দেওয়ায় খোলা আকাশের নিচেই নিজেদের আন্দোলন কর্মসূচি রাতভর জারি রাখেন বঙ্গ-বিজেপির এই দুই তরুণ তুর্কি। আর এর জেরেই রীতিমত চাপে পরে গতকাল বিকেলে রাজ্য নির্বাচন কমিশনের তরফে শঙ্কুদেব পণ্ডা ও সৌমিত্র খাঁর সঙ্গে প্রায় দেড়ঘন্টা কূটনৈতিক আলোচনার পর জানিয়ে দেওয়া হয় ৭৩% থেকে বাড়িয়ে ৮৯% বুথে কেন্দ্রীয় বাহিনী দেওয়া হবে।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

কিন্তু, ১০০% বুথে কেন্দ্রীয় বাহিনী দেওয়ার কথা ঘোষণা না হওয়া পর্যন্ত নিজেদের ধর্ণা কর্মসূচি থেকে পিছিয়ে আসতে কিছুতেই রাজি ছিলেন না শঙ্কুদেবরা। আর এইভাবে চড়া রোদের মধ্যে ত্রিপল টুকুও টাঙানোর পুলিশি অনুমতি নেই যেখানে, সেই কঠিন পরিস্থিতিতেও নিজেদের আন্দোলন চালিয়ে যাওয়ায় এর রেশ পৌঁছায় স্বয়ং প্রধানমন্ত্রীর কানে। আর এর পরেই রাজ্যের বিশেষ পর্যবেক্ষক বিজেপি রাজ্য নেতা জয়প্রকাশ মজুমদার ও শিশির বাজোরিয়ার সঙ্গে বৈঠকে বসেন।

সেই বৈঠকে ডেকে নেওয়া হয় আন্দোলনরত দুই নেতা শঙ্কুদেব পণ্ডা ও সৌমিত্র খাঁকেও। সেই বৈঠকে নির্বাচন কমিশন জানিয়ে দেয়, আপাতত ৯২% বুথে কেন্দ্রীয় বাহিনী নিশ্চিত করা হচ্ছে, এছাড়াও আরও ৩০ কোম্পানি বাহিনী আসার কথা আছে, যদি ওই বাহিনী এসে পৌঁছায়, তাহলে ১০০% বুথেই কেন্দ্রীয় বাহিনী দেওয়া হবে। নির্বাচন কমিশনের এই প্রতিশ্রুতি পেয়ে অবশেষে ধর্ণা তুলে নেওয়ার সিদ্ধান্ত নেন শঙ্কুদেব পণ্ডারা। আর সেই ঘটনার পর ২৪ ঘন্টাও পেরোলো না – রাজ্যের বিশেষ পর্যবেক্ষক জানিয়ে দিলেন ষষ্ঠ দফাতেও ১০০% বুথে কেন্দ্রীয় বাহিনী থাকছে। দেখে নিন সেই এক্সক্লুসিভ ভিডিও, শুধুমাত্র প্রিয় বন্ধু মিডিয়ার ইউটিউব চ্যানেলে –

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!