এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা >  ঠিকমতো উন্নয়ন না হওয়ায় এবার 100 দিনের কাজ নিয়ে বড়সড় সিদ্ধান্ত তৃণমূলের

 ঠিকমতো উন্নয়ন না হওয়ায় এবার 100 দিনের কাজ নিয়ে বড়সড় সিদ্ধান্ত তৃণমূলের


লোকসভা নির্বাচনে এবার রাজ্যে তৃণমূলের খুব একটা আশানুরূপ ফল হয়নি। গত 2014 সালের তৃণমূল যেখানে বাংলা থেকে 34 টা আসন পেয়েছিল, এবার তা থেকে কমে তাদের আসন সংখ্যা দাঁড়িয়েছে মোটে 22 টিতে। অন্যদিকে বিজেপি এরাজ্যে এবার 18 টি আসন নিজেদের দখলে রেখেছে। আর কেন এরূপ খারাপ ফলাফল হল, তা নিয়ে পর্যালোচনা বৈঠকে একদিকে সাংগঠনিক দুর্বলতা, সিপিএমের ভোট বিজেপিতে যাওয়ার মতো কারণগুলো যেমন রয়েছে, ঠিক তেমনই সরকারের বিভিন্ন প্রকল্প রূপায়ণে ঘাটতিও রয়েছে বলে জানা গেছে।

আর তাই এবার সেই সরকারি প্রকল্প সাধারণ মানুষকে পাইয়ে দিতে যাতে কোনো অসুবিধা না হয় তার জন্য তৎপর হচ্ছে শাসক দল।যারা অঙ্গ হিসেবে উলুবেড়িয়া লোকসভার অন্তর্গত উদয়নারায়নপুর বিধানসভার 100 দিনের প্রকল্পের সুপারভাইজার পদে কাজ করা 26 জনকে পুরোপুরিভাবে বসিয়ে দেওয়া হল।

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

জানা গেছে, গত 2018 সালে বিধানসভা উপনির্বাচনে তৃনমূল এইখানে 1 লক্ষ 15 হাজার ভোট পেলেও এবারের লোকসভা নির্বাচনে তা কমে 39 হাজারের মত হয়েছে। জানা গেছে, এবারে তৃণমূল এখানে 1 লক্ষ 8 হাজার এবং বিজেপি 68 হাজার ভোট পেয়েছে। মূলত নিচুতলার ব্যর্থতার জন্যই এই খারাপ ফলাফল হয়েছে বলে দাবি করছে শাসক দলের একাংশ। আর তাই তো এবার সুপারভাইজার পদে নিযুক্ত থাকা কর্মীদেরকে সরিয়ে দেওয়ার প্রক্রিয়া শুরু হল।

শুধু তাই নয়, উদয়নারায়নপুর বিধানসভার তিনটি গ্রাম পঞ্চায়েত তৃনমূলের দখলে থাকলেও সেই তিনটিতে খিলা, হরিশপুর এবং পাঁচারুলে এবার তৃণমূল পিছিয়ে পড়ায় 67 টি বুথের সমস্ত কমিটিকে ভেঙে দেওয়া হয়েছে বলে জানা গেছে। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, সামনেই বিধানসভা। আর তাই তার আগে লোকসভায় নীচুতলায় একাংশের দুর্নীতি রোধ করতেই এবং নিজেদের ভাবমূর্তি ধরে রাখতেই তৃনমূলের এই পদক্ষেপ বলে মত একাংশের।

এদিন এই প্রসঙ্গে উদয়নারায়নপুরের তৃণমূল বিধায়ক সমীর পাঁজা বলেন, “100 দিনের কাজের প্রকল্পে সুপারভাইজারদের কিছুটা ব্যার্থতা রয়েছে। আর সেই কারণেই 240 জনের মধ্যে 26 জনকে সরিয়ে দেওয়া হয়েছে। আমাদের সংগঠনও ঢেলে সাজাতে হবে। সিপিএমের ভোট বিজেপিতে যাওয়াতেই আমাদের লিড কমেছে।” সব মিলিয়ে এবার 100 দিনের কাজে সুপারভাইজারদের পদ থেকে সরিয়ে দিয়ে বড়সড় সিদ্ধান্ত নিল শাসকদল।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!