এখন পড়ছেন
হোম > জাতীয় > এবার একসাথে ১০ লক্ষ কর্মী ছাঁটাইয়ের ভয়ে কাঁপছে এই ভারী শিল্প! ঘনীভূত আশঙ্কার মেঘ

এবার একসাথে ১০ লক্ষ কর্মী ছাঁটাইয়ের ভয়ে কাঁপছে এই ভারী শিল্প! ঘনীভূত আশঙ্কার মেঘ

গাড়িশিল্পে এবার বড়সড় ধসের আশংকা । দেশে এবার গাড়ী বিক্রি কমে যাওয়ায় এবার ক্রমশঃ বসে যাচ্ছে গাড়ির যন্ত্রাংশ শিল্পের সাথে জড়িত সংস্থাগুলি । আগামী দিনে হয়ত ১০ লক্ষ কর্মী ছাঁটাই হতে পারে এই শিল্পসংস্থা থেকে ।

এখন ভরসা সিয়ামের জুলাই রিপোর্ট যা তারা আগামীকাল জমা দেবে । যদিও বহু গাড়ি সংস্থাই তাদের লোকসানের কথাই বলেছে । তবু যন্ত্রাংশ শিল্পসংস্থাগুলি চেষ্টা করছে সিয়ামের রিপোর্ট দেখে ঘুরে দাঁড়ানোর ।

এদিকে একাংশের খবরে জানা যাচ্ছে ঝাড়খণ্ডে গাড়ির যন্ত্রাংশ তৈরির কারখানার প্রভাত নাথ নামের ২০ বছরের এক যুবক সম্প্রতি গায়ে আগুন দিয়ে আত্মহত্যা করেছেন। সে ছাঁটাই হওয়ার পর আত্মহত্যা করে বলে আশংকা । যদিও তার পরিবারের পক্ষ থেকে ছাঁটাই যে আত্মহত্যার একমাত্র কারণ তা অস্বীকার করা হয়েছে ।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

গাড়ি যন্ত্রাংশ সংস্থা অ্যাকমার দাবি, গাড়ি শিল্পের ওপর নির্ভর করেই তাদের সংস্থাগুলি টিকে আছে । তাই গাড়ি শিল্প যদি লোকসানে চলে তাহলে তাদেরও কর্মী ছাঁটাই করতে হবে এবং তা ১০ লক্ষ পর্যন্ত দাঁড়াতে পারে । অ্যাকমার প্রেসিডেন্ট রাম বেঙ্কটরামানি জানিয়েছেন একথা ।

গাড়ি শিল্পকে বাঁচাতে ইতিমধ্যে অ্যাকমা পুরো গাড়ি শিল্পের জিএসটি ১৮ শতাংশ হারে করার আর্জি জানিয়েছে । তাদের দাবি অনুযায়ী এই কর কমলে গাড়িশিল্প ঘুরে দাঁড়াতে পারবে এবং বন্ধ হবে এই ছাঁটাই অভিযান । সম্প্রতি অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের সঙ্গে বৈঠকেও করেন তারা ।

আপনার মতামত জানান -
ট্যাগড
Top
error: Content is protected !!