এখন পড়ছেন
হোম > জাতীয় > বড় ধাক্কা কংগ্রেসের! একযোগে ১০ বিধায়কের যোগ বিজেপিতে

বড় ধাক্কা কংগ্রেসের! একযোগে ১০ বিধায়কের যোগ বিজেপিতে


বাংলায় এবার লোকসভা নির্বাচনের আগে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস দাবি করেছিল – ৪২ এ ৪২, একইসঙ্গে তাদের দাবি ছিল – প্রধানমন্ত্রীর চেয়ার থেকে নরেন্দ্র মোদিকে সরিয়ে দেশের পরবর্তী প্রধানমন্ত্রী হবেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু গত ২৩ শে মে ফলাফল বেরোলে দেখা যায় সেসব কিছুই হয় নি, উল্টে একাই ৩০৩ টি আসন জিতে একক ক্ষমতায় সরকার গঠনের জায়গায় চলে গেছে বিজেপি।

আর বিজেপির সেই সাফল্যের ঢেউয়ে ছিন্নভিন্ন হয়ে যাচ্ছে বিরোধীরা। ইতিমধ্যেই মমতা বন্দ্যোপাধ্যায়ের দলের একাধিক বিধায়ক, কাউন্সিলর দলবদলে যোগ দিয়েছেন গেরুয়া শিবিরে। এমনকি বামফ্রন্ট বা কংগ্রেসের বিধায়করাও আছেন সেই তালিকায়। আর গেরুয়া শিবিরের দাবি সত্যি হলে – আগামী দিনে বঙ্গ রাজনীতিতে আরও বড় ধাক্কা অপেক্ষা করে আছে।

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

তবে বিজেপির সাফল্যের চোটে শুধু বাংলাই নয়, বিরোধী শিবির ছেড়ে গেরুয়া শিবিরে নাম লেখাতে শুরু করেছেন অন্যান্য রাজ্যের জনপ্রতিনিধিরাও। দক্ষিণের রাজ্য কর্ণাটকে তো জেডিএস-কংগ্রেস জোট রীতিমত টলমল। যে কোন দিন কুর্শি যেতে পারে মুখ্যমন্ত্রী কুমারস্বামীর। এমনকি, দলবদল নিয়ে তীব্র গুঞ্জন শুরু হয়েছে মধ্যপ্রদেশ ও রাজস্থানেও।

এই পরিস্থিতিতে, এই মুহূর্তের সব থেকে বড় খবর হল, গোয়ার ১০ জন কংগ্রেস বিধায়ক এবার যোগ দিতে চলেছেন বিজেপিতে। গোয়ায় গত বিধানসভা নির্বাচনে একক বৃহত্তম দল হয়েও ক্ষমতা দখল করতে পারে নি কংগ্রেস। অমিত শাহের মাস্টারস্ট্রোকে সেখানে সরকার গড়ে বিজেপি। কিন্তু, সেই সরকার সবসময়ই চাপে ছিল। বিশেষ করে মুখ্যমন্ত্রী মনোহর পরিক্করের মৃত্যুর পর সেই চাপ আরও বাড়ে।

কিন্তু, জানা যাচ্ছে কংগ্রেস নেতৃত্বের দিশাহীন রাজনীতি ও শীর্ষনেতাদের ঘুরে দাঁড়ানোর বদলে পদত্যাগের ‘নাটক’ নিয়ে মোটেই খুশি ছিলেন না কংগ্রেসের জনপ্রতিনিধিরা। আর তাই গতকাল গভীর রাতে গোয়ার ১০ জন বিধায়ক দিল্লি উড়ে গিয়ে বিজেপির কার্যকরী সভাপতি জেপি নাড্ডার হাত ধরে গেরুয়া শিবিরে যোগ দেন। আজ বা আগামীকাল এই বিধায়করা গোয়া ফিরছেন। ফলে মনে করা হচ্ছে, গোয়া মন্ত্রীসভায় এবার কিছু রদবদল হতে পারে। যদিও গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত জানিয়েছেন, মন্ত্রীসভায় এই নিয়ে এখনও কোনো আলোচনা হয় নি।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!